| |
               

মূল পাতা জাতীয় পদ্মা সেতুর পাশে আন্তর্জাতিক মানের বঙ্গবন্ধু স্ট্যাচু হবে : মুক্তিযুদ্ধমন্ত্রী


পদ্মা সেতুর পাশে আন্তর্জাতিক মানের বঙ্গবন্ধু স্ট্যাচু হবে : মুক্তিযুদ্ধমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     12 August, 2023     07:26 PM    


মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে অনেক আগেই স্ট্যাচু নির্মাণ করা উচিত ছিল। বিলম্ব হওয়ায় আমি দুঃখ প্রকাশ করছি। বিলম্ব হলেও যে উদ্যোগটা নিয়েছি এতে বঙ্গবন্ধুর প্রতি জাতির যে দায় তা কিছুটা হলেও লাঘব হবে। পদ্মা সেতুর পাশে মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়িতে আন্তর্জাতিক মানের বঙ্গবন্ধু স্ট্যাচু নির্মিত হবে। এখানে মিউজিয়ামসহ বিভিন্ন ধরনের আন্তর্জাতিক মানের সুযোগ-সুবিধা থাকবে। 

শনিবার (১২ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে প্রকল্প স্থান পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বেগম নাহিদ ইজাহার খান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ইসারাত চৌধুরী প্রমুখ।

মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, আন্তর্জাতিক মানের স্ট্যাচু করা হবে, যাতে দেশি-বিদেশি পর্যটকরা এখানে আসেন। বাংলাদেশের সব এলাকার মানুষ, ভবিষ্যৎ প্রজন্ম এসে বঙ্গবন্ধু স্ট্যাচু দেখবে। পৃথিবীর বিভিন্ন দেশে আমেরিকা, ভারতে স্ট্যাচু আছে। আমরা আকর্ষণীয়ভাবে এটা করবো। এখানে একটি আন্তর্জাতিক মানের কনভেনশন সেন্টারও এখানে অনুমোদিত হয়েছে। এতে এখানে বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিত হবে। পদ্মা সেতু বাঙালি জাতির গর্বের বিষয়। পদ্মা সেতুর পাশেই যদি স্ট্যাচুটা করি তাহলে দুটি বিষয় সামঞ্জস্য হবে। দেশি-বিদেশি পর্যটকরা দেখতে আসবেন। এর ফলে একসঙ্গে অনেকগুলো কাজ করতে পারবেন। সেতু দেখতে পারবেন, স্ট্যাচু দেখতে পারবেন, সঙ্গে কনভেনশন সেন্টারও দেখতে পারবেন। পদ্মার পাড়ে একটি আকর্ষণীয় স্থান হবে।